আজ, বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১১:৪১

ব্রেকিং নিউজ :
শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

জাসদের সাধারণ সভায় জাহিদ আলমকে মাগুরা-১ আসনের প্রার্থী ঘোষণা

মাগুরা প্রতিদিন : মাগুরায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সাধারণ সভায় মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা নিয়ে গঠিত সংসদের মাগুরা-১ আসনের প্রার্থী হিসেবে কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য জাহিদুল আলমের নাম ঘোষণা করা হয়েছে।

শনিবার দুপুরে মাগুরা জেলা জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ অহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভা এই ঘোষণা করা হয়।

মাগুরা জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত সভার শুরুতে জাসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সভায় উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে ভাচুয়ালী বক্তব্য রাখেন।

পরে সাধারণ সভায় উপস্থিত প্রধান অতিথি জাসদ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য জাহিদুল আলম সংগঠনের পক্ষ থেকে পেশকৃত থেকে ১৭ দফা রাজনৈতিক প্রস্তাব দলীয় নেতা-কর্মীদের সামনে তুলে ধরেন।

তিনি জানান, বর্তমান সরকারের মেয়াদ পূর্ণ হওয়া এবং আগামী জাতীয় নির্বাচনের সময় এগিয়ে আসার সাথে তাল মিলিয়ে দেশের রাজনৈতিক অঙ্গনে উত্তাপ ও উত্তেজনা বৃদ্ধি পাচ্ছে। বিএনপি, জামাত এবং তাদের রাজনৈতিক সঙ্গীরাসহ সরকার বিরোধী রাজনৈতিক শক্তিসমূহ নির্বাচনের আগেই সরকার উৎখাত করে সংবিধান বহির্ভূত অস্বাভাবিক সরকার আমার জন্য মাঠ গরম ও জল খেলা করে ষড়যন্ত্র-চক্রান্তের পথে মরিয়া হয়ে দূর্ভাগ্যজনকভাবে যুক্তরাষ্ট্র, ইউরোপিয়ান ইউনিয়ন বাংলাদেশকে ঘিরে তাদের ভূ-রাজনৈতিক স্বার্থে সরকার উৎখাত করে সংবিধান বহির্ভূত অস্বাভাবিক সরকার আনার বিএনপি, জামাত, জঙ্গী ও তাদের রাজনৈতিক সঙ্গী এবং সরকার বিরোধীদের এই ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতির প্রতি প্রকাশ্যে সমর্থণ প্রদান করছেন। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন সকল আন্তর্জাতিক রীতিনীতি ও কূটনৈতিক শিষ্টাচারকে নির্লজ্জভাবে উপেক্ষা করে বাংলাদেশের আভ্যন্তরীন রাজনীতিতে হস্তক্ষেপ করছে এবং বিভিন্ন ধরনের নিষেধাজ্ঞা আরোপ করে সরকারকে চাপে ও বেকনায় ফেলার অপচেষ্টা করছে। সাম্প্রতিককালে দেশের প্রচলিত আইন এবং সংবিধান ও আইন দ্বারা গঠিত আনাতে ড. ইউনুসের বিরুদ্ধে চলমান মামলা প্রত্যাহারের জন্য বিশ্ব নেতাদের নামে প্রদও বিবৃতি যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের প্রান্ত রাজনীতিরই অংশ। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের এই নগ্ন হস্তক্ষেপ সরকার বিরোধী রাজনৈতিক শক্তিসমূহকে সরকার উৎখাতের রাজনীতিতে উৎসাহিত করছে। বৈদেশির হস্তক্ষেপের রাজনীতি থেকে সরাসরি ফায়দা লাভ করছে যুদ্ধাপরাধীদের দল জামাত ও তাদের রাজনৈতিসঙ্গী বিএনপি সরকার বিরোধী শক্তিসমূহ। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের এই নগ্ন হস্তক্ষেপ দেশের সাংবিধানিক গণতান্ত্রিক ধারা এবং অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ রাজনৈতিক ধারা নস্যাৎ করার রাজনীতিকে শক্তিশালী করছে।

জাহিদ আলম বলেন, দেশী-বিদেশী ষড়যন্ত্রে-চক্রান্তের রাজনীতি প্রতিহত করে সংবিধান অনুযায়ী যথাসময়ে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠান নিশ্চিত করতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দেশের সকল গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ, প্রগতিশীল, দেশপ্রেমিক রাজনৈতিক ও সামাজিক শক্তি, দল, সংগঠন, গোষ্ঠী, মহা, ব্যক্তির ঐক্যবদ্ধভাবে রাজনৈতিক অবস্থান গ্রহণ করা উচিৎ।

সাধারণ সভায় উপস্থিত নেতৃবৃন্দ সরকারের ভাবমূর্তী উজ্জ্বল করতে দুর্নীতিবাজ লুটেরা-বিদেশে টাকা পাচারকারীদের চিহ্নিত ও তালিকা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করে দৃষ্টান্ত স্থাপন করা এবং কোনো অজুহাত না দেখিয়ে বাজার সিন্ডিকেট দমন করে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণের উপর জোর দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

সাধারণ সভায় অন্যান্যের মধ্যে জেলা জাসদ সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তি, সহ-সভাপতি মিয়া ওয়াহিদ কামাল বাবলু, বিমল বিশ্বাস, যুগ্ম সম্পাদক মৃধা খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, জাসদ নারী জোট নেত্রী এডভোকেট আমেনা খাতুন লাবনী সহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology